ঢাকা,শুক্রবার, ১৭ মে ২০২৪

স্বাস্থ্যবিধি অমান্য করে

চকরিয়ায় লকডাউনে প্রবাস ফেরত যুবকের মোটর শোডাউন: দুজনকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

সরকারি নির্দেশনার আলোকে করোনা সংক্রমণ সময়ে সবধরণের সভা-সমাবেশ শোডাউন বন্ধ থাকলেও কক্সবাজারের চকরিয়ায় কাতার ফেরত মুবিনুল ইসলাম মুবিন নামের এক যুবক কোয়ারেন্টিন না মেনে কঠোর লকডাউনে মোটরসাইকেল নিয়ে শোডাউন করেছে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এই সংক্রান্ত ভিডিও ছড়িয়ে পড়লে পুরো এলাকায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া সৃষ্টি হয় ।

এরই প্রেক্ষিতে পরবর্তীতে ওই শোডাউন থেকে লকডাউন অমান্য করার অপরাধে দুই যুবককে ভ্রাম্যমাণ আদালতে ৬হাজার টাকা জরিমানা করা হয়। শুক্রবার চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেনের ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করেন।

জানা গেছে, বিদেশ থেকে আসা প্রবাসীদের জন্য ৩০জুন (বুধবার) মন্ত্রিপরিষদ বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করেছে। এতে বলা হয়েছে, মধ্য প্রাচ্যের বেশ কয়েকটি দেশ থেকে ফিরলে তাদের অবশ্যই তিনদিন হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থাকতে হবে। কিন্তু মুবিন নির্দেশনা না মেনে কঠোর লকডাউনের অর্ধ শতাধিক নোয়া ও মোটরসাইকেল নিয়ে শোডাউন করেন।

চকরিয়া সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হোসেন বলেন, শুক্রবার ‘২জুলাই মোটরসাইকেল শোডাউনের খবর পেয়ে সেখানে গিয়ে দুজনকে আটক করা হয়। পরে তারা দোষ স্বীকার করায় তাদের দুজনকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তিন হাজার করে ছয় হাজার টাকা জরিমানা করা হয়। এসময় অন্যরা পালিয়ে যায়।’ #

 

পাঠকের মতামত: